সোমবার, ০৬ মে ২০২৪, ০৫:১৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
কয়রায় পথচারি ও ভ্যান চালকদের মাঝে বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরন চরফ্যাশনে মেঘনা নদীর তীরে মাটি কাটায় অর্থদণ্ড সোনাগাজীতে সিএনজি অটোরিকশা উল্টে চালক নিহত বাগআঁচড়া নাভারণ ও বেনাপোল সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নে মহান মে দিবস পালিত নজরুল বিশ্ববিদ্যালয়ে অভিযোগ প্রতিকার ও নিষ্পত্তি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন শ্রীমঙ্গলে এক কিশোরকে কুপিয়ে জখম শিবগঞ্জের শাহাবাজ পুর ইউনিয়নে কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে ব্যস্ততার পরিবর্তে অস্তিত্ব টেকানোর লড়াইয়ে মৃৎশিল্পীদের তৈরি বিভিন্ন পণ্য আটপাড়ায় প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ আটপাড়ায় উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রার্থী আলী খানের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালন
চাঁপাইনবাবগঞ্জে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের উদ্বোধন

চাঁপাইনবাবগঞ্জে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের উদ্বোধন

চাঁপাইনবাবগঞ্জে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। এবার জেলার সকল প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান ও শিক্ষাপ্রতিষ্ঠানের বাইরে ৫-১৬ বছর বয়সী ৪ লাখ ৩২ হাজার শিশুকে কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।
সোমবার সকাল ৯টায় জেলাশহরের কামাল উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের কৃমিনাশক ট্যাবলেট খাইয়ে কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। এসময় সিভিল সার্জন ডা. এস এম মাহমুদুর রশিদ, জেলা শিক্ষা অফিসার মো. আব্দুর রশিদ, বিদ্যালয়টির প্রধান শিক্ষক খালেদা আখতার কাকলি, সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার চৌধুরী আব্দুল্লাহ আস শামস তিলক ও জুনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার শামশুন নাহারসহ অন্যরা উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন বলেছেন, বাল্যবিয়ে রোধে প্রয়োজনে বিদ্যালয়ের ছাত্রীদের নিয়ে ব্রিগেড তৈরি করা যায়। ব্রিগেডে থাকা মেয়েরা বিদ্যালয়সহ আশপাশের বাল্যবিয়ের খবর পেলেই সেখানে যাবে এবং প্রতিহত করবে। এছাড়া মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ প্রতিরোধেরও আহ্বান জানান তিনি। এসময় তিনি পরিষ্কার-পরিচ্ছন্নতার ওপর গুরুত্বারোপ করেন।
সিভিল সার্জন ডা. এস এম মাহমুদুর রশিদ কৃমিজনিত রোগের বিভিন্ন দিক তুলে ধরে বলেন- কৃমি হচ্ছে পরজীবী প্রাণী। মানুষের শরীরে কৃমি থাকলে অ্যাপেন্ডিসাইটিসসহ অন্যান্য রোগের পাশাপাশি পুষ্টির ঘাটতি সৃষ্টি হয়। পরিবারের সবাইকে কৃমিনাশক ট্যাবলেট খাওয়ার পরামর্শ দেন তিনি।
চাঁপাইনবাবগঞ্জ সিভিল সার্জন অফিসের স্বাস্থ্য বিভাগ এই কর্মসূচির আয়োজন করে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com